আওয়ামীলীগের মনোনয়ন ফরম জমা দিলেন তিন ভাই

 একই  পরিবারের ৩ ভাইয়ের নৌকার প্রচারণায় মুখর বরিশাল-৬ বাকেরগঞ্জ আসন। 

আওয়ামীলীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন-ফরম জমাদানের পূর্বে তিন ভাই (বামে ) আবির-ইঞ্জিনিয়ার মঞ্জু-এবং-অসীম।

নিজস্ব ডেস্ক, ঢাকা।।

বাকেরগঞ্জের কাকরধা গ্রামের বাসিন্দা ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জুর)  বাবা মরহুম শামসুল হক সিকদার ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। আজন্ম আওয়ামী লীগার বাবার পথ ধরে তিন মেধাবী সন্তান বড় ছেলে অসীম, মেজ ছেলে  ইঞ্জিনিয়ার মঞ্জু  এবং ছোট ছেলে আবীর তাদের প্রত্যেকেই  ছাত্রলীগের মাধ্যমে শুরু করেন নিজ নিজ  রাজনৈতিক জীবন।

তিন সহোদর যথাক্রমে- ১। নুরুক হক অসীম, সাবেক, সহ-সভাপতি, জহুরুল হক হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। সদস্য, তথ্য ও গবেষণা উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ।

২। ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু) , সাবেক সভাপতি, বুয়েট ছাত্রলীগ। সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।  সাবেক সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। সাবেক সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ উপ-কমিটি। নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচন মনিটরিং কমিটির সদস্য, প্রকৌশল পরিষদের অন্যতম প্রতিষ্ঠাতা এবং বঙ্গবন্ধু  প্রকৌশল পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, পেশাজীবী সমন্বয় পরিষদের প্রচার সম্পাদক,  বাংলাদেশ ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সের ভাইস প্রেসিডেন্ট এবং একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির নির্বাচন পর্যবেক্ষণ সমন্বয় উপ-কমিটির সদস্য , এবং

৩। এনামুল হক আবির, সাবেক যুগ্ন-সম্পাদক, জসীম উদ্দিন হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। সাবেক সদস্য , বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। সাবেক সেক্রেটারি, ঢাকা কলেজ ছাত্রলীগ।  সদস্য, রংপুর বিভাগীয় সাংগঠনিক উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ।

তারুন্যদীপ্ত পরিছন্ন রাজনীতিবিধ , দূর্সময়ের আওয়ামীলীগের বলিষ্ঠ কণ্ঠস্বর- ৮০, ৯০ দশকের ছাত্রলীগের রাজপথের সাহসী কান্ডারী , জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাছিনার আস্থাবাজন মেধাবী রাজনীতিবিদ , সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, বরিশাল-৬ আসন (বাকেরগঞ্জ) এর কৃতি সন্তান ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু )। আগামী সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী  ।  বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি ও আ.লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু) এবং তার দুই ভাই ছাত্র রাজনীতির আদর্শ থেকেই  বেড়ে উঠা।  ইঞ্জিনিয়ার মঞ্জু সহ বড় ভাই আসীম এবং ছোট ভাই আবির গত ১১/১১/২০১৮ তারিখে সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়  রাজধানীর ধানমন্ডি কার্যালয় থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এবং তিন ভাই পূরণ করে জমা দিয়েছেন তাদের একি পরিবারের  রাজনীতিময়  তিন ভাইয়ের জীবন বৃত্তান্ত । এই পরিবাররের পক্ষ থেকে একি সঙ্গে  তিন আপন  ভাইয়ের  মনোনয়নপত্র সংগ্রহ করায় বাকেরগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীরা আনন্দ মিছিল করেছে। তাঁর নেতা-কর্মী ও সাধারণ ভোটাররা জানান সবদিক থেকে ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু) একমাত্র যোগ্য প্রার্থী। বরিশালের বাকেরগঞ্জ  উপজেলার মধ্যে একমাত্র কর্মীবান্ধব এবং তরুণ মেধাবী কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু)।   

এলাকায় তাকে বাকেরগঞ্জ আওয়ামী রাজনীতির উত্তরসূরি হিসেবে বিবেচনা করছেন স্থানীয় আওয়ামীলীগ এবং জনসাধরন। এলাকার স্থানীয় বাসিন্দাদের একমাত্র চাওয়া এই আসনে এবার নৌকার যৌগ্য  প্রার্থী , তাই সব মহলেই ইঞ্জিনিয়ার মঞ্জু কে নিয়েই আলোচনা সমালোচনা। তাদের তিন ভাই ছাত্র  রাজনীতি দিয়ে পথ চলা শুরু। মুক্তিযোদ্ধা পিতার অবদান যেন বৃতা না যায়  তাই তিন ভাই ৮০ এবং ৯০ দশক থেকে আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থেকে আজ অবদি আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত আছেন। নানা নিপীড়ন নির্মম মামলা হামলার ত্যাগ শিকার করে দীর্ঘ এই রাজনীতি জীবনে জয়ী হওয়ার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তিন সহোদর।  একেক ভাই একেক সময়ে ছাত্র লীগের তুখোড় নেতা ছিলেন । তিন ভাই দেশের খ্যাত নামা শিক্ষা প্রতিষ্টান থেকে পাঠ চুকিয়েছেন। দুই ভাই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইঞ্জিনিয়ার মঞ্জু ,বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)  থেকে ইঞ্জিনিয়ার পাশ করে দেশ সেবায় দেশের মানুষের সেবায় ব্রত আছেন। এখন তাদের পরিবারের  চাওয়া বাকেরগঞ্জ কে নতুন ভাবে সাজানো। গত নির্বাচনে  এই আসনে জোট হওয়ার কারনে জাতীর পার্টিকে ছেড়ে দিতে হয়েছে তাই চোখে দেখার মত উন্নয়ন থেকে বঞ্চিত এই আসনের জনগণ।

একই সঙ্গে তিন ভাই তাদের মনোনয়ন পত্র জমা দেন

তাই এবার সর্ব মহলের একটাই চাওয়া, তিন ভাইয়ের যে কাউকে মনোনয়ন দেওয়া হোক এটাই একমাত্র জন নেত্রী শেখ হাছিনার কাছে সবাই  আশা করছেন। মনোনয়ন পাওয়ার ব্যাপারে ইঞ্জিনিয়ার মঞ্জু বলেন” রাজনৈতিক আদর্শ বলতে জাতির জনক বঙ্গবন্ধু এবং তার দল আওয়ামী লীগ। আর নেতা বলতে জননেত্রী শেখ হাসিনা। এর বাইরে কিছু জানিও না, বুঝিও না। বাকি সিদ্ধান্ত দেবেন নেত্রী। আমি এখন কেবল সেই অপেক্ষায় আছি। এবার সবদিক থেকে বিবেচনা করে যোগ্যতা ও জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেয়া হবে। বাাকেরগঞ্জ এর জনসাধারণ আমার প্রতি আস্থাশীল, আমিও এ বিশ্বাস ও আস্থার মূল্য দিতে চাই । তাই এই আসনে  আ.লীগ থেকে মনোনয়নে আশাবাদী” ।

২ লাখ ৪৫ হাজার ৫২৫ ভোটার নিয়ে গঠিত এই বরিশাল ৬ আসনটি আওয়ামী লীগের ঘরে রাখতেই তৃণমূল নেতারা কেন্দ্রের কাছে দাবি জানিয়ে আসছে। তাদের দাবি, এবার ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক মঞ্জুকে নৌকার মনোনয়ন দিয়ে আসনটি তারা দখলে নেবেন। যদিও আসনটি দীর্ঘদিন ধরে মহাজোটের শরিক জাপার দখলে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে জনগণের কাছে ভোট চাইছেন বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক মঞ্জু। তিনি নৌকা প্রতীকে নির্বাচনী এলাকায় গণসংযোগ ও প্রচারণা চালিয়ে যাচ্ছেন, ভোটারদের হাতে সরকারের ১০ বছরের উন্নয়ন কর্মকাণ্ডের লিফলেট বিতরণ করেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *