“আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলোচিত নেতাদের অন্যতম ৬ জন তরুণ নেতা”

নিউজ ডেস্ক,রাজনীতির হাওয়া.
 একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মাঠপর্যায়ে তোড়জোড় শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে। এ নির্বাচনকে সামনে রেখে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীরা। এলাকায় ব্যানার, পোষ্টার টাঙ্গানোর পাশাপাশি জনসংযোগ চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য তরুন ও সাবেক ছাত্রনেতাদের বড় একটি অংশ। এদিকে ঐতিহ্যবাহী এ দলটির নীতিনির্ধারণী পর্যায়ের প্রবীণ নেতারা ইতিমধ্যে আগামী জাতীয় নির্বাচনে দু:সময়ের পরীক্ষিত ও ক্লিন ইমেজের অপেক্ষাকৃত তরুণ মুখদের মনোনয়নে প্রাধান্য দেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্তের পরে আগামী নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী তরুন নেতারা দলীয় মনোনয়ন পেতে জোর তৎপরতা শুরু করেছেন।আওয়ামী লীগ হাইকমান্ড সূত্রে জানা গেছে, আসন্ন সংসদ নির্বাচনে দলের প্রার্থী তালিকায় পুরাতনদের পাশাপাশি কমপক্ষে ১০০ তরুণ প্রার্থীর পরিবর্তন আসতে পারে।দশম জাতীয় নির্বাচন বিশেষ পরিস্থিতিতে হওয়ায় এ নির্বাচনে ৫০টি আসনে প্রার্থী পরিবর্তন হয়। কিন্তু এবার প্রায় ১০০ আসন থেকেও বেশি আসনে প্রার্থী পরিবর্তন হবার জোর সম্ভাবনা। যার বেশির ভাগই সাবেক ছাত্রনেতা, বর্তমান যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কেন্দ্রীয় আওয়ামী লীগ, অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা, বিভিন্ন আমলা, ব্যবসায়ীরাও। তিনি আরো জানান, বেশ কিছু সংসদ সদস্য রয়েছেন, যারা দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন কিন্তু এলাকায় তাঁর জনপ্রিয়তা হ্রাস পেয়েছে ও তৃণমূলের নেতাকর্মীদের সাথে তেমন সম্পর্ক নেই এবং যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে সেখানে আমাদের সাংগঠনিক অবস্থান মজবুত হলেও প্রার্থী পরিবর্তন হবে। এছাড়া বয়সের কারণে যারা বিভিন্ন রোগ-শোকে ভুগছেন, যাদের পরিবর্তে অপেক্ষাকৃত তরুণদের দল মনোনয়ন দেবে।
মনোনয়ন প্রত্যাশী আলোচিত নেতাদের অন্যতম ৬ জন তরুণ নেতা মধ্যে রয়েছেন ছাত্রলীগ এর সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, এনামুল হক শামীম (শরীয়তপুর-২), ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর (মাগুরা-১), ঢাকা মহানগর যুবলীগ এর বর্তমান সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ( ঢাকা-৮), ঢাকা মহানগর দক্ষিণ ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগ এর অন্যতম সদস্য, মৃত্যুঞ্জয়ী জোবায়দুল হক রাসেল (পটুয়াখালী -২) , কেরাণীগঞ্জ এর উপজেলা চেয়ারম্যান ও দেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত শাহীন আহম্মেদ (ঢাকা-২),এবং বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি,বর্তমান বাংলাদেশের ইঞ্জিনিয়ারদের নির্বাচিত নেতা ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু) বরিশাল -৬ (বাকেরগঞ্জ) আসনে মনোনয়ন প্রত্যাশী. 
তারা প্রত্যেকেই আগামী নির্বাচনকে সামনে রেখে নিজ নিজ এলাকায় ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন ধরেই তৃণমূলের আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করে যাওয়া রাজপথের এই পরীক্ষিত সেনাদের এলাকাবাসীও নিয়েছেন পরম আপন করে নিয়েছেন।
ছাত্র নেতাদের মনোনয়ন নিয়ে বিস্তারিত প্রথম পর্বে থাকছেন ঃ বরিশাল-৬ (বাকেরগঞ্জ)
বরিশাল -৬ (বাকেরগঞ্জ) আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন এগিয়ে আছেন । বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি, বুয়েট ছাত্ররাজনীতির পথপ্রদর্শক, যার পথচলা ছাত্রলীগের এবং আওয়ামীলীগের দুঃসময়ের সাহসী পথচলা থেকেই ৮০-৯০ শতকের রাজপথের লড়াকু সৈনিক বর্তমান বাংলাদেশের ইঞ্জিনিয়ারদের নির্বাচিত নেতাইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু)।যিনি ইনিস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি), ভাইস প্রেসিডেন্ট হিসেবে সম্মানি দায়িত্ব পালন করে আসছেন। তার হাত ধরেই বাংলাদেশের ইঞ্জিনিয়ারিং উন্নয়ন এর বহিঃপ্রকাশ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং মিডিয়ায় প্রকাশ পায়৷ তিনি একাডেমিক এবং আন্তর্জাতিক এফেয়ার্স এর ভাইস প্রেসিডেন্ট হিসেবে প্রকৌশলী সমাজকে সেবা দিয়ে আসছেন যাতে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২১ এবং ৪১ বাস্তবায়ন সফল হয়।
বিগত ইনিস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) নির্বাচনে (২১ ডিসেম্বর, ২০১৭) স্বাধীনতার স্বপক্ষের প্যানেলে Engr. S.M Monjurul Hoque Monju কে ভাইস প্রেসিডেন্ট(একাডেমিক এন্ড ইন্টারন্যাশনাল) হিসেবে মনোনীত করায় বঙ্গবন্ধু কন্যা, বিশ্ব শান্তির অগ্রদূত জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন- 
প্রকোশলী সমাজ, একটা পুরো দেশেরসুষ্ঠ সুন্দর অবকাঠামোগত উন্নয়নের রুপরেখা প্রনয়ন করে । আগামী সংসদ নির্বাচনে সবার কাছে দোয়া প্রার্থী, যাতে আমার নির্বাচনী এলাকা বাকেরগঞ্জ তথা সারা বাংলাদেশের প্রকৌশলী খাতকে জননেত্রী শেখ হাছিনার পক্ষ থেকে উন্নয়নের ধারা অব্যহত রাখতে পারি।

 

    
আসুন জেনে নেই কে এই ইঞ্জিনিয়ার (মঞ্জু),  তার বিস্তারিত: 
বরিশালের সূর্য সন্তান, বাংলাদেশের প্রকৌশলী সমাজের অহংকার, বুয়েট প্রকোশলী পরিবারের গৌরব, বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি, ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স ,বাংলাদেশ এর সম্মানী সহ -সম্পাদক ,বাংলাদেশ প্রকৌশলী-কৃষক-চিকিৎসক (পকৃচি) এর প্রচার সম্পাদক, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাংগাঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগএর সহ-সম্পাদক , ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোং লিমিটেড এর বোর্ড অব ডিরেক্টর , বুয়েট এলামনাই এর অন্যতম সদস্য। তারুন্যদীপ্ত পরিছন্ন রাজনীতিবিধ , দূর্সময়ের আওয়ামীলীগের বলিষ্ঠ কণ্ঠস্বর- ৮০, ৯০ দশকের ছাত্রলীগের রাজপথের সাহসী কান্ডারী , জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাছিনার আস্থাবাজন মেধাবী রাজনীতিবিদ , সাবেক ছাত্রলীগ নেতা, বরিশাল-৬ আসন (বাকেরগঞ্জ) এর কৃতি সন্তান ইঞ্জিনিয়ার মঞ্জুরুল হক (মঞ্জু
Affiliation & Career :ENGR. S.M MONJURUL HOQUE MONJU
B.Sc. Engg. (Mech.), BUET,Fellow Member-7755.
-Vice President (Academic & International Affairs) , IEB HQ
-Ex- President, BUET Chatrolig.
-Ex-Assistant Secretary, Bangladesh Awami League.
– Ex-Honorary Assistant General Secretary (Academic & International Affairs) 2015-2017
– Director, Board of Directors, West Zone Power Distribution Company (WZPDC)
– Working in Washington Accord & International Professional Engineers Alliance Working Group.
– Ex-Director, Board of Directors, Electricity Generation Company of Bangladesh (EGCB)
– Managing Director, 3M (PVT.) Ltd
– CEO, 3M Air Service.
– CEO, Faizah Corporation.
– Member Secretary, Membership Committee, IEB.
– Life Member, Engineers Recreation Centre (ERC).
– Member, Executive Committee, Forum 86, BUET.
– Co-Convener, Private Engineers Welfare Committee, DC, IEB.
– Member-Secretary, Swaniyojito Prokousholi Samity.
– Joint-Convener, Private Engineers Service Rule Committee, IEB.
– Member-Secretary, 54th Convention Voluntary Committee.
– Member, Dhaka Chamber of Commerce & Industries (DCCI).
– Member, Federation of Bangladesh Chamber of Commerce & Industries (FBCCI).
– Member, Greater Barisal Engineers Welfare Association.
– Publicity Secretary, Executive Committee, Peshajibi Samonnay Parishad.
– Ex-Joint Secretary, Ahsanullah Hall Students Union, BUET.
– Ex-Chairman, BGMEA Standing Committee on Power, Gas & Telecom.
– Member, Better Business Forum Infrastructure Sub-Committee Working Group.
– Ex-BGMEA Representative to Energy Regulatory Commission.
– Ex-Co-Chairman, 61th Engineers Day Publicity Committee.
– Member, 52nd IEB Convention Organization Committee.
– Joint-Convener, Publicity Committee, 55th Convention, IEB.
– Council Member in Different Times.
– Actively Participated in PROKRICHI-BCB Movement.
– Involved in Different Co-Curricular & Extra-Curricular Activities in BUET.
– Visited Different Countries

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *